• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:০০ অপরাহ্ন |

পীরগঞ্জের বৃক্ষমানব পরিবারের পরীক্ষা-নিরীক্ষা শুরু

বৃক্ষমানবসিসি নিউজ: হাতে পায়ে গাছের মতো শিকড় গজানো বিরল রোগে আক্রান্ত রংপুরের পীরগঞ্জ উপজেলার রামনাথপুর ইউনিয়নের আব্দুল্লাহপুর কালসারডাড়া গ্রামের তাজুল ইসলাম (৪৮) ও তার ছেলে রুহুল আমিনের (১০) চিকিৎসাসেবা শুরু হয়েছে। মঙ্গলবার দুপুরে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাদের ভর্তি করানোর পর প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষা সম্পন্ন করেছেন চিকিৎসকরা।
বিষয়টি নিশ্চিত করে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. জিয়াউর রহমান বলেন, প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষা শেষে খুলনার পাইকগাছার আবুল বাজনদারের মতোই তাজুল ও রুহুলের শরীরে এ রোগের লক্ষণ থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। বিষয়টি পুরোপুরি নিশ্চিত হতে আগামীকাল বুধবার তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হবে বলেও তিনি জানান।
রংপুরে বৃক্ষমানব পরিবারকে সহযোগিতা করার লক্ষ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে সংশ্লিষ্ট উপজেলা প্রশাসনকে নির্দেশনা দেয়া হয়। এছাড়াও সমাজসেবা অফিস ও স্বাস্থ্য অধিদফতরের আওতাধীন সকল কার্যালয়সহ ইসলামী ব্যাংক ও সাহায্য সহযোগিতা প্রদানকারী সংস্থাও ওই পরিবারটির খোঁজ-খবর নেয়া শুরু করেছেন। এরই ধারাবাহিকতায় পীরগঞ্জ উপজেলা সমাজসেবা কার্যালয় থেকে তাদের চিকিৎসার জন্য প্রাথমিকভাবে ৩ হাজার টাকা প্রদান করা হয়েছে।। উপজেলা সমাজসেবা কর্মকর্তা জয়নাল আবেদীন বিষয়টি নিশ্চিত করেছেন।
তাজুল ইসলাম ও তার ছেলে রুহুল আমিন দীর্ঘদিন ধরে এ রোগে আক্রান্ত হয়ে দুর্বিষহ জীবনযাপন করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ